May 8, 2024, 6:19 pm

রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠু তদন্ত গ্রহণসহ হতাহতদের সরকারি সহায়তার দাবী জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ, নাঃগঞ্জ জেলা

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় গত ৮ই জুলাই ২০২১ তারিখ বিকাল ৫ টার সময় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত অর্ধ শতাধিক শ্রমিকের লাশ উদ্ধার হয়েছে। কিছু আহত শ্রমিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যার মধ্যে নারী ও শিশু শ্রমিক রয়েছে। আর অনেকে নিখোঁজ রয়েছেন। আজ বিকেলে পর্যন্তও আগুন নেভানো সম্ভব হয়নি। কারখানায় প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় আগুণ দ্রুত ছড়িয়ে পড়ে, অগ্নিনির্বাপক ব্যবস্থার অপ্রতুলতা ও বর্হিগমণ পথ তালাবদ্ধ থাকায় হতাহতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যা কারখানা কর্তৃপক্ষের চরম দায়িত্বহীনতা ও অবহেলার বহিঃপ্রকাশ! কর্তৃপক্ষ এ দায় কোনভাবেই এড়াতে পারেন না।

সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানানো হচ্ছে। বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা কমিটির পক্ষে সভাপতি লক্ষ্মী চক্রবর্তী ও সাধারণ সম্পাদক এড্ হাসিনা পারভীন এই অগ্নিকাণ্ডে যারা মৃত্যু বরণ করেছেন তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছেন এবং তাদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের জোর দাবী জানাচ্ছেন। যারা আহত হয়েছেন, তাদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিপূরণ প্রদানের জোর দাবী জানাচ্ছেন। সেই সাথে তাদের পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছেন।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা